সম্পূর্ণ নিউজ
Md. Alal Hossain
2 months ago
রাজস্থানকে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন নবাগত গুজরাট টাইটান্স
Md. Alal Hossain
অনলাইন ডেস্ক

মারুফ হাসান: রাজস্থানকে ৭ উইকেটে হারিয়ে আইপিএলের ১৫তম আসরের শিরোপা জিতে নিয়েছে গুজরাট টাইটান্স। প্রথমবার অংশ নিয়ে, প্রথমবার ফাইনালে উঠে, প্রথম শিরোপা জিতে বাজিমাত করেছে তারা। অন্যদিকে ১৪ বছর পর ফাইনালে উঠে দ্বিতীয় শিরোপা জিততে ব্যর্থ হয় রাজস্থান। রানার্স-আপ হয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়।  রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে। জবাবে ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় গুজরাট। 

গুজরাটের শিরোপা জয়ে বল হাতে অবদান রাখেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। এরপর ব্যাট হাতে ৩০ বলে ৩টি চার ও ১ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দিয়ে যান। শুভমান গিলের সঙ্গে তৃতীয় উইকেটে ৫৩ বলে তোলেন ৬৩ রান।

এরপর গিল ও ডেভিড মিলার ৪৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ছক্কা হাঁকিয়ে দলকে জেতানো গিল ৪৫ রানে ও মিলার ৩২ রানে অপরাজিত থাকেন। পান্ডিয়ার অলরাউন্ড নৈপূণ্যে গুজরাট শিরোপা জেতায় ফাইনালের ম্যাচসেরা হন তিনি। তার আগে টস জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি রাজস্থান রয়্যালস। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩০ রান করে তারা। ব্যাট হাতে আজ সুবিধা করতে পারেননি রাজস্থানের কেউ। সর্বোচ্চ ৩৯ রান করেন আইপিএলের এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক জস বাটলার। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন যশস্বী জয়সাল। আর তৃতীয় সর্বোচ্চ ১৫টি রান আসে রিয়ান প্রাগের ব্যাট থেকে। বল হাতে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ৩টি ও সাই কিশোরী ২টি উইকেট নেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

সদ্যপ্রাপ্ত সংবাদ
[১]ভালেন্সিয়ার ৪ মিনিটের ঝড়ে বিধ্বস্ত আতলেতিকো মাদ্রিদ
[১]কিছু খেলোয়াড় দেশের চেয়ে আইপিএলকে গুরুত্ব দেয় বেশি: কপিল
[১] গলায় ওষুধ আটকে মরতে বসেছিলেন স্টোকস
ডেল্টা বেশি বিধ্বংসী নাকি ওমিক্রন?
[১]দারুস সালামে ডাক্তার দেখাতে আসা রুবেলকে চোর ভেবে আটকের পর ফাঁস দিয়ে হত্যা: গ্রেপ্তার দুই
[১]খোলামেলা পোশাক পরায় বিমানে উঠতে বাধা দেওয়া হয় সাবেক বিশ্বসুন্দরী অলিভিয়াকে
বীর টাওয়ার,
১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা),
ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে )
সম্পাদক: নাসিমা খান মন্টি
চেয়ারম্যান: নাঈমুল ইসলাম খান
পরিচালক: মো. কামরুল হুদা
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | Amader Shomoy Media Group.