প্রকাশিত: Thu, Jan 19, 2023 3:50 PM
আপডেট: Wed, Feb 8, 2023 4:45 AM

খুশদিল ঝড়ে বিপিএলে কুমিল্লার হ্যাটট্রিক জয়

রিয়াদ হাসান : কুমিল্লার বিপিএল শুরুটা হয়েছিল হার দিয়ে। শুধু তা-ই নয় পরের দুই ম্যাচেও হারতে হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের । তবে হ্যাটট্রিক হারের পর হ্যাটট্রিক জয়ও তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  বৃহস্পতিবার ঢাকা ডমিনেটর্সকে ৩৩ রানে হারিয়েছে তারা। কুমিল্লার ১৮৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫১ রানেই থেমে গেছে নাসিরের দল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে  টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লা। ইনিংসের দ্বিতীয় বলে শূন্য রানে তাসকিনের বলে আউট হন লিটন দাস। তবে এরপরের ব্যাটাররা দারুণ খেলেছেন। অধিনায়ক ইমরুল কায়েস ২৬ বলে ৩ চার আর ২ ছক্কায় করেন ৩৩ রান। জনসন চার্লস করেন ১৯ বলে ২০।

খুশদিল আর রিজওয়ান এরপর গড়েন ৯০ রানের জুটি। খুশদিল মাত্র ১৮ বলেই ফিফটি তুলে নেন। শেষ পর্যন্ত ইনিংসের এক ওভার বাকি থাকতে আউট হন তিনি। ২৪ বলে গড়া তার ৬৪ রানের ইনিংসে ছিল ৭টি চারের সঙ্গে ৫টি ছক্কার মার। রিজওয়ান অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। ৪৭ বলে তার ৫৫ রানের দায়িত্বশীল ইনিংসে একটি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কা।  শেষ পর্যন্ত কুমিল্লার সংগ্রহ দাড়ায় ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান। ঢাকা ডমিনেটর্সের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন, নাসির, ইমরান এবং সৌম্য। 

রান তাড়ায় নেমে দলীয় ১১ রানে প্রথম এবং ১২ রানে দ্বিতীয় উইকেট হারায় ঢাকা ডমিনেটর্স। সৌম্য সরকার বৃহস্পতিবারও ডাক মেরেছেন ৪ বল খেলে। রবিন দাসও ৪ বল খেলে শূন্য রানে আউট হন। ওপেনার আহমেদ শেহজাদ ১৭ বলে ১৯ রান করে রান আউট হন। মিডল অর্ডারে ঘুরে দাঁড়ায় ঢাকা। মোহাম্মদ মিঠুন ৩৪ বলে ৩৬ রান করেন। মোসাদ্দেক হোসেনের বলে মিঠুন আউট হওয়ার পর ব্যাটিং শুরু করেন অধিনায়ক নাসির হোসেন এবং আরিফুল হক। ৩৬ বলে ফিফটি তুলে নেন নাসির। নাসির অপরাজিত থাকেন ৪৫ বলে ৭ চার ২ ছক্কায় ৬৬ রানে। আরিফুল অপরাজিত থাকেন ১৭ বলে ২ চার ১ ছক্কায় ২৪ রানে।

কুমিল্লার হয়ে একটি করে উইকেট নেন হাসান আলী, তানভীর ইসলাম ও মোসাদ্দেক হোসেন। ৬ ম্যাচে ৩ জয় ও ৩ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে কুমিল্লা। অন্যদিকে ৫ ম্যাচে ১ জয় ও ৪ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের শেষে ঢাকা। সম্পাদনা: খালিদ আহমেদ