প্রকাশিত: Tue, Jan 24, 2023 4:02 PM
আপডেট: Wed, Feb 8, 2023 4:22 AM

রুদ্ধশ্বাস লড়াইয়ে সাকিবের বরিশালকে ফের হারাল মাশরাফির সিলেট

নাহিদ হাসান: টানা পাঁচ জয়ের পর ষষ্ঠ ম্যাচে হেরেছিল মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। তবে সপ্তম ম্যাচে এসে আবার ছন্দে ফিরল দলটি। টানটান উত্তেজনার ম্যাচে সাকিবের ফরচুন বরিশালকে ২ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান পোক্ত করেছে সিলেট।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ব্যাটে ৫ উইকেটে ১৭৩ রান করে সিলেট। জবাবে শেষ ওভার পর্যন্ত জয়ের সম্ভাবনা ধরে রেখেছিল বরিশাল। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৭১ রান করতে পারে দলটি। ম্যাচসেরা অনুমিতভাবে জিতে নেন সিলেট ওপেনার শান্ত। প্রথম ম্যাচে সিলেটের কাছে হেরে বিপিএল শুরু করেছিল ফরচুন বরিশাল। এরপর টানা পাঁচ ম্যাচ জয়ে উড়ছিল দলটি। সপ্তম ম্যাচে এসে সাকিবদের জয়রথ থামল সেই সিলেটের কাছে হেরে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বরিশালের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন ইব্রাহিম জাদরান। ওপেনার সাইফ হাসান ১৯ বলে চার ছক্কায় করেন ৩১ রান। ১৮ বলে তিন চার ও এক ছক্কায় অধিনায়ক সাকিব করেন ২৯ রান। ১২ বলে ২১ রান করেন করিম জান্নাত। শেষের দিকে চার বলে ১০ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ ওয়াসিম। বল হাতে সিলেটের হয়ে রাজা তিনটি, আমির ও তানজিম নেন দুটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই তিন উইকেট হারায় সিলেট। মোহাম্মদ ওয়াসিমের বলে একে একে সাজঘরে ফেরেন জাকির হোসেন (০), তৌহিদ হৃদয় (৪), মুশফিক (০)। এখান থেকে সাবলিল ব্যাটিংয়ে দলকে পোক্ত স্কোরে নিয়ে যান ওপেনার শান্ত। ৬৬ বলে তিনি খেলেন ৮৯ রানের ঝলমলে ইনিংস। তার ইনিংসে ছিল ১১টি চার ও এক ছক্কার মার। মাঝে ৩০ বলে চারটি চার ও এক ছক্কায় ৪০ রান করেন টম মুরস। লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা ১৬ বলে করেন ২১ রান। বল হাতে বরিশালের হয়ে মোহাম্মদ ওয়াসিম তিনটি, সাকিব ও কামরুল নেন একটি করে উইকেট।

সাত ম্যাচে ছয় জয় ও এক হারে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে সিলেট। প্লে অফ অনেকটাই নিশ্চিত মাশরাফিদের। সেখানে সাত ম্যাচে পাঁচ জয় ও দুই হারে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ফরচুন বরিশাল। সম্পাদনা: খালিদ আহমেদ