প্রকাশিত: Mon, Nov 6, 2023 11:01 PM
আপডেট: Thu, Jul 25, 2024 6:29 AM

[১]ম্যাথিউসের টাইমড আউট নিয়ে সরব ক্রিকেট বিশ্ব

এল আর বাদল: [২] এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ‘টাইমড আউট’ হলো এক ক্রিকেটার। ভারতে চলমান বিশ্বকাপে সোমবার বাংলাদেশের বিরুদ্ধে খেলতে গিয়ে টাইমড আউটের শিকার হলে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলা ম্যাথিউস। 

[৩] এ ধরনের আউট করে ইতিহাসের অংশ হলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এ নিয়ে ক্রিকেট মহলে শুরু হয়েছে ভিন্ন ধরনের মতামত ছুঁড়ে দেয়ার হিড়িক। কেউ টানছেন স্পিরিট অফ ক্রিকেটের উদাহরণ, কেউবা ফিল্ডিং দলের ওভার রেটের প্রসঙ্গ।

[৪] ধারাভাষ্যকক্ষে থাকা পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনিস এই আউটকে ক্রিকেটের চেতনার পরিপন্থী বলে মন্তব্য করেছেন। ওয়াকার বলেছেন, এটা ক্রিকেটের জন্য ভালো কিছু নয়। এটা ক্রিকেটের চেতনার পরিপন্থী।

[৫] আরেক পাকিস্তানি ধারাভাষ্যকার ও সাবেক অধিনায়ক রমিজ রাজা বলেছেন, এ ঘটনার পর শ্রীলঙ্কা নিশ্চয়ই আরও একটু বেশি আবেগ ও রাগ নিয়ে খেলবে।

[৬] গৌতম গম্ভীর বলেছেন, দিল্লিতে যা হলো তা খুবই হতাশাজনক। উসমান খাজাও বিষেদাগার করেছেন এমন আউটের।

[৭] সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ (সাবেক টুইটার) নিজের অবস্থান জানিয়েছেন সাবেক দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার স্টেইন, এটা ভালো কিছু হলো না।

[৮] অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার মার্ক ওয়াহ সামজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’এ লিখেছেন, ক্রিকেটের আইন ও চেতনা ভুলে যান। একজন সৎ মনের ক্রিকেটার কীভাবে এই আউটের জন্য আপিল করার কথা ভাবতে পারেন, আউটটি তো পরের ব্যাপার। সম্পপাদনা: এল আর বাদল