প্রকাশিত: Wed, Nov 8, 2023 12:12 AM
আপডেট: Thu, Jul 25, 2024 6:48 AM

ঢাকায় সাকিব, সঙ্গে এসেছেন লিটন দাসও

এল আর বাদল: বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান আঙুলের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচের আগেই মঙ্গলবার দেশে ফিরে এসেছেন তিনি। টাইগার অধিনায়কের সঙ্গে দেশে ফিরেছেন ডানহাতি ওপেনার লিটন দাসও।

জানা গেছে, পারিবারিক কারণে দেশে ফিরে এসেছেন লিটন। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচের আগেই তার ভারতে ফেরার কথা রয়েছে। এবারের বিশ্বকাপে ৮ ম্যাচে ২৪৮ রান করেছেন লিটন। গড় ৩১ আর স্ট্রাইক রেট ৮০.২৬। বিশ্বকাপে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি ভারতের বিপক্ষে। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ৬৬ বলে ৭৬ রানের দারুণ একটি ইনিংস খেলেছিলেন তিনি।

এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ চলাকালীন ব্যাটিংয়ের সময় বাম হাতের তর্জনীতে ব্যথা পান সাকিব। সেই ম্যাচে অলরাউন্ড পারফর্ম্যান্স করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন টাইগার অধিনায়ক। বল হাতে দুই উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ে খেলেন ৬৫ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস। তাতেই তিন উইকেটের জয় পায় বাংলাদেশ।

সাকিবের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেন, সাকিব ব্যাটিং ইনিংসের শুরুতে তার বাম তর্জনীতে আঘাত পান। ব্যথা পাওয়ার পর আঙ্গুলে টেপিং দেয়ার পাশাপাশি ব্যথানাশক ওষুধ দিয়ে খেলা চালিয়ে যান তিনি। ম্যাচ শেষে দিল্লিতে এক্স-রে করানো হয়, রিপোর্টে আঙ্গুলে ফ্র্যাকচার ধরা পড়ে। এই চোট সারতে তিন থেকে চার সপ্তাহ লাগতে পারে।

সাকিবের বিকল্প হিসেবে বিশ্বকাপ দলে ডাকা হয়েছে ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়কে। সম্পাদনা: তারিক আল বান্না