প্রকাশিত: Thu, Jan 25, 2024 11:56 AM
আপডেট: Thu, Feb 22, 2024 4:37 PM

[১] শ্রীলঙ্কাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা বাংলাদেশের

এল আর বাদল: [২] অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট সিরিজে রয়েছে স্বাগতিক বাংলাদেশ ছাড়া পাকিস্তান ও শ্রীলঙ্কা। বুধবার থেকে কক্সবাজার স্টেডিয়ামে শুরু হয়েছে এই টুর্নামেন্ট। প্রথম দিনের ম্যাচে সুন্দর সূচনা করেছে বাংলাদেশ দল। তারা ৫ উইকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে দেয়। 

[৩] টি-টোয়েন্টি ফরম্যাটের এই সিরিজের উদ্বোধনী ম্যাচে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কার মেয়েদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক সুমাইয়া আক্তার। 

[৪] শুরুতে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ গড়তে পারেনি লঙ্কান মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৫ রান করে সফরকারীরা। জবাবে ৯ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। 

[৫] লঙ্কান মেয়েরা প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়েছে। পাওয়ারপ্লের ৬ ওভার শেষে স্কোরবোর্ডে মাত্র ১৮ রান যোগ করতেই তারা হারায় দুই উইকেট। এরপর এরপর পৃষ্ঠা ২, সারি   

(প্রথম পৃষ্ঠার পর)  দলীয় ফিফটি পূর্ণ করতে করতে আরও দুই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সফরকারীরা। 

[৬] লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২১ রান এসেছে রেশমি নেথারাঞ্জলির ব্যাট থেকে। এ ছাড়া দুই অঙ্কের কোটা পেরোতে পেরেছেন কেবল দুজন। আর বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট শিকার করেছেন নিশিতা আক্তার নিশি ও রাবেয়া। 

[৭] জবাব দিতে গিয়ে বাংলাদেশের মেয়েদের খুব একটা কষ্ট করতে হয়নি। সহজ লক্ষ্য তাড়ায় শুরুটা খারাপ হয়নি তাদের।  পাওয়ারপ্লেতে ১ উইকেটে ৩১ রান আদায়ের পর যেনো খেই হারিয়ে ফেলে স্বাগতিকরাও। তবে আফিয়া ইরা ও ইভার ব্যাটে জয় হাতছাড়া হয়নি। ২৯ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন ইরা। সম্পাদনা: সালেহ্ বিপ্লব