প্রকাশিত: Thu, Feb 8, 2024 12:21 AM
আপডেট: Thu, Jul 25, 2024 7:31 AM

[১] নারী সাফ ফুটবলের ফাইনালে আজ বাংলাদেশ- ভারত মুখোমুখি

 এল আর বাদল: [২] অনূর্ধ্ব ১৯ নারী সাফ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। গত আসরে নেপালকে ৩-০ গোলে হারিয়ে এ কৃতিত্ব অর্জন করেছিলো বাংলাদেশের মেয়েরা। শিরোপা অক্ষুণ্ন রাখতে মরিয়া টাইগ্রেসরা। তবে এবার ফাইনালের প্রতিপক্ষ ভারত।

[৩] বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ নারী সাফ ফুটবলের ফাইনালে মুখোমুখি হবে এবারের আসরের সবচেয়ে শক্তিশালী দল বাংলাদেশ ও ভারত। চলমান টুর্নামেন্টের লিগ পর্বের খেলায় নেপালকে ৩-১, ভারতকে ১-০ ও ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে লাল-সবুজের দেশ।

[৪] প্রতিপক্ষ ভারতও কম নয়। বাংলাদেশের কাছে একমাত্র গোলে হেরে গেলেও তারা দুর্দান্ত দাপট দেখিয়েছে ভুটান ও নেপালের বিরুদ্ধে।নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ১০-০ গোলে হারিয়ে শক্তির জানান দেয় ভারত। তৃতীয় ম্যাচে নেপালকে হারিয়ে দেয় ৪-০ গোলে। 

[৫] আজ সাফের শিরোপা লড়াই কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। স্বাগতিক বাংলাদেশ চাইবে শিরোপা অক্ষুণ্ন রাখতে আর ভারত মনপ্রাণ উজার করে দেবে লিগ পর্বে হারের প্রতিশোধ নিতে। দুই দলেরই লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। বাংলাদেশ দলের কোচ সাইফুল বারি টিটু বলেছেন, দুদই দলের কেউই দুর্বল নয়, ফাইনালের মতো ম্যাচে বার বার গোলের সুযোগ আসে না। সুতরাং যখনই সুযোগ আসবে তা কাজে লাগাতে পারবে যারা, তারাই জিতবে। 

 [৬] কোচ বলেন, ভারত ও নেপালের বিরুদ্ধে আমার দলের যারা খেলেছে, তাদের ভুটানের বিরুদ্ধে না খেলিয়ে বিশ্রামে রেখেছিলাম। ফাইনালে তারা ভারতের বিরুদ্ধে লড়বে। আমার বিশ্বাস এই লড়াই বাংলাদেশ দল জিতবে। সম্পাদনা: সমর চক্রবর্তী